ব্র্যান্ডের সঙ্গে ভোক্তার আবেগঘটিত সম্পর্ককে ব্র্যান্ড অ্যাটাচমেন্ট হিসাবে ব্যাখ্যা করা হয়।
অ্যাকাডেমিক গবেষণার জগতে ব্র্যান্ড অ্যাটাচমেন্ট নিয়ে গবেষণা চলছে গত ২০ বছরের বেশি সময় ধরে।
- সে সব গবেষণার ফলাফল কী?
- কী কী কারণে ভোক্তারা ব্র্যান্ডের সঙ্গে অ্যাটাচমেন্ট ফিল করেন?
- অ্যাটাচমেন্টের কারণে ব্র্যান্ডের কী লাভ হয়?
- অ্যাটাচমেন্ট ভোক্তাকে মানসিক শান্তি দেয়?
- অ্যাটাচমেন্টের কারণে ব্র্যান্ড লয়্যালটি বাড়ে? ব্র্যান্ডের মুনাফা বাড়ে? মার্কেট শেয়ার বাড়ে?
- অ্যাটাচমেন্ট তৈরি করার জন্য ব্র্যান্ডগুলো কী কী স্ট্র্যাটেজি হাতে নেয়?
- ব্র্যান্ড অ্যাটাচমেন্টের অন্ধকার দিকও আছে?
এসব প্রশ্নের উত্তর জানতে জার্নাল অব ব্র্যান্ড ম্যানেজমেন্টে সম্প্রতি প্রকাশিত এ লেখা পড়তে পারেন।
ফ্রি ডাউনলোড লিংক - এখানে ক্লিক করুন।
No comments:
Post a Comment